Novak Djokovic once again detained in Australia and declared public threat for covid – News18 Bangla

Novak Djokovic once again detained in Australia and declared public threat for covid – News18 Bangla


#মেলবোর্ন: অনেকে বলছেন আমেরিকা এবং গ্রেট ব্রিটেন যা করতে পারেনি, সেটাই করে দেখিয়েছে অস্ট্রেলিয়া। সরকারের নিয়ম যে নোভাক জোকোভিচ নামক বিশ্বের সেরা টেনিস তারকার সামনেও বদলাবে না প্রমাণ করে দিয়েছে স্কট মরিসন সরকার। শনিবার সকালে জানা গিয়েছে সার্বিয়ান টেনিস তারকাকে ফের আটক রাখা হয়েছে একটি বাড়িতে। অবশ্যই আগের মত খারাপ ডিটেনশন সেন্টার নয়। যাবতীয় সুযোগ-সুবিধা রয়েছে।

আরও পড়ুন – Gavaskar on IND vs SA : টেস্ট সিরিজ হারের পর ভারতের ট্যাকটিকস নিয়ে ব্যাপক সমালোচনা গাভাসকারের

সেখান থেকেই আইনি লড়াই লড়তে হবে তাকে। শনিবার অস্ট্রেলিয়ার অভিবাসন অফিসকে একটি সাক্ষাৎকার দিতে হবে টেনিস তারকাকে। তিনি কি উত্তর দেন তার ওপর নির্ভর করছে অস্ট্রেলিয়ায় থাকতে পারবেন কিনা। রবিবার সকালে মেলবোর্নের ফেডারেল আদালতের আবার শুনানি হবে। কিন্তু সবসময় টেনিস তারকার সঙ্গে অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্সের দুজন ব্যক্তি থাকবেন।

আরও পড়ুন – ATKMB vs BFC postponed ISL : ভিলেন করোনা ! আজ এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু ম্যাচ স্থগিত

শনিবার সকাল থেকেই জকোভিচকে অভিবাসরীয় দপ্তরের অধীনে আটক হয়ে থাকতে হবে বলে শুক্রবার রাতে আপদকালীন শুনানির ভিত্তিতে আদালত রায় দিয়েছিল। রবিবার অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনীর আধিকারিকদের তত্বাবধানে সার্বিয়ান তারকাকে ডিটেনশন ক্যাম্প থেকে নিয়ে আসা হবে তার সলিসিটারের অফিসে। সেখান থেকেই অনলাইনে তার নির্বাসনের বিষয়ে অস্ট্রেলিয়ার ফেডারেল কোর্টে শুনানি হবে।

শুনানির আগে অস্ট্রেলিয়া সরকার জকোভিচকে দেশ ছাড়ার নির্দেশ দেবে না বলে জানিয়েছে। যদিও অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহনের সুযোগ না থাকলে জকোভিচ সেই দেশে থেকে মামলা লড়বেন কিনা তা এখনো স্পষ্ট নয়। এদিকে, নোভাক জকোভিচের দ্বিতীয়বার ভিসা বাতিলের অস্ট্রেলিয়া সরকারের সিদ্ধান্ত ও তাকে দেশ থেকে বিতাড়ানোর সিদ্ধান্তকে সমর্থন করেছেন সেই দেশের কিংবদন্তী লেগস্পিনার শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন টুইটে লিখেছেন, এতে কোনোরকম সন্দেহ নেই যে নোভাক একজন খ্যাতনামা টেনিস খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা। কিন্তু সে প্রবেশাধিকারের ( অস্ট্রেলিয়ায়) ফর্মে মিথ্যা তথ্য দিয়েছে। নিজে কোভিড সংক্রমিত জেনেও, সে সাধারণ মানুষের সঙ্গে মেলামেশা করেছে। তার পূর্ণ অধিকার আছে টিকা না নেওয়ার, কিন্তু অস্ট্রেলিয়া সরকারেরও সম্পূর্ণ অধিকার আছে তাকে দেশ থেকে বের করে দেওয়ার।

নোভাক জকোভিচের কর্মকাণ্ডের কড়া সমালোচনা করেছেন বিশ্বের চার নম্বর টেনিস খেলোয়াড় স্টেফানোস সিৎসিপাস। গ্রিক টেনিস তারকার বক্তব্য ভ্যাকসিন না নিয়ে অস্ট্রেলিয়ায় এসে জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনকে ঝুঁকিপূর্ণ করে দিয়েছে ও অন্যান্য টেনিস খেলোয়াড়দের বোকা বানিয়ে দিয়েছে।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: