ECB might restrict England cricketers participation in IPL after Ashes defeat – News18 Bangla

ECB might restrict England cricketers participation in IPL after Ashes defeat – News18 Bangla


#লন্ডন: প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেট অধিনায়ক মাইকেল আথারটন এবং মাইকেল ভন অনেক আগেই প্রস্তাবটা দিয়েছিলেন। কিন্তু ক্রিকেটারদের রাগিয়ে দিয়ে কড়া সিদ্ধান্ত নিতে রাজি ছিল না ইংলিশ ক্রিকেট বোর্ড। কারণ আইপিএল থেকে ক্রিকেটারদের রোজগারের একটা অংশ হলেও পায় সে দেশের ক্রিকেট বোর্ড। কোটি কোটি টাকার কর্মযজ্ঞ আইপিএলকে না বলার মত ক্ষমতা নেই ইংরেজদের। কিন্তু এবার একটু হলেও পরিস্থিতি ভিন্ন।

আরও পড়ুন – Novak Djokovic detained Australia : ফের আটক রাখা হল জকোভিচকে, রবিবার নতুন করে শুনানি আদালতে

আইপিএল খেলতে গিয়ে টেস্ট মিস? ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আর সেটা সহ্য করবে না। মর্যাদার অ্যাশেজ সিরিজে এবার যাচ্ছেতাইভাবে হারের পর টনক নড়েছে ইসিবির। ইংলিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’-এর খবর, আগামীতে আইপিএলে ইংলিশ ক্রিকেটারদের অংশগ্রহণের ব্যাপারে কড়াকড়ি আরোপ করবে বোর্ড।

আরও পড়ুন – ATKMB vs BFC postponed ISL : ভিলেন করোনা ! আজ এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু ম্যাচ স্থগিত

গত গ্রীষ্ম মরশুমে আইপিএলে অংশ নিতে গিয়ে ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি। এই ব্যাপারটা টেস্ট ফরমেটে বড় ক্ষতি করে ফেলছে, অবশেষে বুঝতে পারছে ইসিবি। অ্যাশেজ হারের পর নতুন করে দল গোছানোর কথা ভাবছে তারা। তাই ইসিবির পরিকল্পনা, আসন্ন মরশুম থেকে ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ সীমিত করার।

গত মরশুমে ক্রিস ওকস, জস বাটলার, স্যাম কুরান, মঈন আলি এবং জনি বেয়ারস্টো আইপিএলে খেলার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন। যার প্রভাব পড়েছে এবারের অ্যাশেজে। ইতিমধ্যে অ্যাশেজ হারের ময়নাতদন্তের জন্য অ্যাশলি জাইলসকে দায়িত্ব দিয়েছে ইসিবি। যেখানে তিনি ব্যর্থতার কারণ এবং উত্তরণের পরামর্শ নিয়ে একটি রিপোর্ট তৈরি করেছেন।

‘দ্য টাইমস’ জানতে পেরেছে, জাইলসের রিপোর্টের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশে আছে, ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ সীমিত করা। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন বাটলার, জনি বেয়ারস্টো, টম কারানদের আইপিএল থেকে বিরাট রোজগার নিয়ে তাদের কোনো অসুবিধে নেই। কিন্তু দেশের স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে।

ব্রিটিশদের গর্বের অ্যাশেজ অস্ট্রেলিয়ার কাছে পর্যদুস্ত হতে হয়েছে। সম্মান মিশে গেছে মাটিতে। সামান্য লড়াই দিতে পারেনি ইংল্যান্ড। বলা ভাল, দাঁড়িয়ে দাঁড়িয়ে হেরেছে। তাই এবার ঠিক হয়েছে ইসিবি ক্রিকেট ক্যালেন্ডার মেনে বোর্ডের সঙ্গে চুক্তিতে থাকা ক্রিকেটারদের কিছু সিরিজ অবশ্যই খেলতে হবে। না হলে ছাড়পত্র দেওয়া হবেনা আইপিএল খেলার জন্য।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: